আবার কুমকুমের টিপ পরার প্রচলন শুরু করতে 

আবার কুমকুমের টিপ পরার প্রচলন শুরু করতে 

আবার কুমকুমের টিপ পরার প্রচলন শুরু করতে   সাইকেল পিওর আগরবাতি নারীদের আমন্ত্রণ জানাচ্ছে  #KumkumBindiChallenge –এর সাথ

কলকাতা, অক্টোবর ২০২১: আগরবাতি থেকে এয়ারোস্পেসে উৎপাদনকারী গোষ্ঠী এন-আর গ্রুপের সাইকেল পিওর আগরবাতি শুরু করেছে একটি সোশাল মিডিয়া চ্যালেঞ্জ যার নাম #KumkumBindiChallenge, যেখানে এই ব্র্যান্ডটি নারীদের আমন্ত্রণ জানাচ্ছে তাদের ইনস্টাগ্রাম হ্যান্ডেল, https://www.instagram.com/p/CUrmAOkoyo9/?utm_medium=copy_link-এর মাধ্যমে অংশগ্রহণ করতে। নবরাত্রী উপলক্ষ্যে নতুন ওম শান্তি গোল্ড ক্লাস পিওর কুমকুম, ভারতের প্রথম “ত্বকের জন্য নিরাপদ” কুমকুম (কুমকুম) লঞ্চের জন্য এই ব্র্যান্ডটি ঘোষণা করেছে এই মজাদার উদ্যোগ। এটি তৈরি হয়েছে খাঁটি হলুদ এবং কেবলমাত্র বি-আই-এস-স্বীকৃত রঙ দিয়, তাই এটি ত্বকের উপর মৃদু এবং অনুষ্ঠান ইত্যাদিতে ব্যবহারের জন্য আদর্শ। বহু দিন ধরেই আমাদের সংস্কৃতিতে কুমকুম শ্রদ্ধার আসন গ্রহণ করে চলেছে তার সামাজিক এবং ঐশ্বরিক গুরুত্বের জন্য। এই প্রচার সারা বিশ্বের নারীদের আমন্ত্রণ জানাচ্ছে অংশগ্রহণ করতে যাতে কুমকুমের টিপ পরার প্রথা আবার চালু করা যায়।

এই #KumkumBindiChallenge নারীদের উৎসাহিত করে কুমকুমের টিপকে আবার ফ্যাশনে ফিরত নিয়ে আসতে, তার সুবিধাগুলি সহ। এই চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে, অংশগ্রহণকারীদের ওম শান্তি গোল্ড ক্লাস পিওর কুমকুম পরে হ্যাশট্যাগ সহ তাদের ছবি পোস্ট করতে হবে এবং ফেসবুক ও ইনস্টাগ্রাম-এ পাঁচজন মহিলাকে ট্যাগ করতে হবে। এই চ্যালেঞ্জ শুরু হবে ৭ই অক্টোবর থেকে এবং শেষ হবে ১৫ই অক্টোবর ২০২১ তারিখে। এই প্রচারের জন্য, এই ব্র্যান্ডটি প্রখ্যাত ভরতনাট্যম শিল্পী, অভিনেত্রী এবং কোরিওগ্রাফার রুক্মিনী বিজয়কুমার-কে তাদের প্রতিনিধি মনোনীত করেছেন।

এই বিশেষ প্রোডাক্ট বিষয়ে মন্তব্য করতে গিয়ে সাইকেল পিওর আগরবাতি-র ম্যানেজিং ডিরেক্টর, শ্রী অর্জুন রঙ্গা বলেছেন, “আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্য বহু যুগ আগে থেকেই নারীদের জন্য ও পুজোর ক্ষেত্রে কুমকুমের গুরু ত্বকে স্বীকার করেছে। ওম শান্তি গোল্ড ক্লাস পিওক কুমকুম হল দেশের প্রথম ‘ত্বকের জন্য নিরাপদ’ চিরাচরিত কুমকুম, যা তৈরি করা হয়েছে সর্বোচ্চ শুদ্ধতা এবং নিরাপত্তার মান অনুযায়ী। এটি দৈনিক পুজো ও নারীদের ব্যবহারের জন্য একটি আদর্শ শুভারম্ভ।”

ড্রাগস অ্যান্ড কসমেটিকস অ্যাক্ট অনুযায়ী লাইসেন্স প্রাপ্ত, ওম শান্তি গোল্ড ক্লাস পিওর কুমকুম বাজারে লভ্য হওয়ার সাথে সাথে cycle.in ওয়েবসাইটটির মাধ্যমেও পাওয়া যায়।

এনআরআরএস সম্পর্কে

মাইসোরে অবস্থিত এন-আর-আর-এস ১৯৪৮ সালে প্রতিষ্ঠা করেছিলেন শ্রী এন. রঙ্গা রাও। একজন সত্যিকারের দূরদর্শী এবং জনহিতৈষী, শ্রী রাঙ্গা রাও সর্বব্যাপী সাইকেল পিওর আগরবাতি তৈরি করেছিলেন, যা আজ বিশ্বের সবচেয়ে বড় বিক্রিত ধূপকাঠি ব্র্যান্ডে পরিণত হয়েছে। নিজের বাড়িতে গড়ে ওঠা সংস্থা থেকে, এন-আর গ্রুপ ভারত এবং বিদেশে দৃঢ় উপস্থিতি সহ সফলভাবে পরিচালিত ব্যবসায়িক সংগঠনে পরিণত হয়েছে।  গ্রুপটি বিভিন্ন প্রকারের ব্যবসায়িক কার্যকলাপ করে থাকে, যেমন কার্যকরী এয়ার কেয়ার প্রোডাক্ট (লিয়া ব্র্যান্ডের রুম ফ্রেশনার এবং কার ফ্রেশনার), রিপল ফ্রাগ্রান্সেস নামে ওয়েলনেস হোম সুগন্ধী (আইরিস), ফ্লোরাল এক্সট্রাক্টস (নেসো), এবং র‍্যাঙ্গসনস টেকনোলজি।  বর্তমানে এটি সত্যিকারের আগরবাতি থেকে এয়ারোস্পেস ব্যাপী একটি সংস্থা, কারণ এটি প্রতিরক্ষার হেলিকপ্টারের অংশ বিশেষ উৎপাদন করে থাকে। সংগঠনটি সামাজিক দায়বদ্ধতার প্রতি অনেকাংশে প্রতিশ্রুতিবদ্ধ এবং সেগুলি পূরণ করেছে, তার দাতব্য সংস্থা ‘এন-আর ফাউন্ডেশন’-এর মাধ্যমে। 

এন-আর গ্রুপ বর্তমানে পরিচালিত হচ্ছে রঙ্গা পরিবারের তৃতীয় প্রজন্ম দ্বারা। এন-আর গ্রুপ সম্পর্কে বিস্তারিত জানতে দেখুন এই ওয়েবসাইট: http://www.nrgroup.co.in/